Jump to content
News Ticker
  • News ticker sample
  • News ticker sample
Sign in to follow this  
Abdul Rakib

Payoneer to Bank Withdrawal নিয়ে আমার অভিজ্ঞতা

Recommended Posts

Payoneer to Bank Withdrawal নিয়ে আমার অভিজ্ঞতা। আশা করি অনেকের অনেক কনফিউশান দুর হবে এই পোষ্ট এ।

আসলে রাত, সকাল, দুপুর বা বিকেলে এটা মেইন কথা না। পেয়নিয়ার এর এক্সচেঞ্জ রেট প্রতি ৫-১০ মিনিট পর পর আপডেট হয়। না হলে একবার রেট চেক করে ১০ মিনিট পরে আবার চেক করে দেখবেন চেঞ্জ হয়ে গেছে। এমনকি রেট দেখে কনফার্ম করতে ২ মিনিট দেরি হলে আবার রিফ্রেশ করতে বলে যে এক্সচেঞ্জ রেট আপডেট হয়েছে। আমি প্রায় দিনে ১২-১৫ বার বিভিন্ন সময়ে চেক করে দেখেছি একটানা বেশ কয়েকদিন এবং যা বুঝেছি এটা রাত, সকাল, দুপুর বা বিকেলে এর ভিত্তিতে রেট কম বেশি হয় না। বা একদিন বিকেলে বেশি রেট থাকলেও যে প্রতিদিন বিকেলে ই বেশি রেট থাকবে সেটা কোন কথা না। তাই ভালো রেট পেতে হলে দুই এক ঘন্টা পর পর চেক করুন এবং মন মত রেট হলে কনফার্ম করুন।

আর হা, আমার ৩ টা ব্যাংক এ্যাড করা আছে। ডাচ, ইসলামী, সিটি। একি সময় চেক করলে ৩ টা ব্যাংকেই সমান রেট দেখায়। অনেকে বলে যে বিভন্ন ব্যাংক এ রেট অনেক কম বা বেশি দেয়। আমার তা মনে হয় না। আমার মনে হয় রেট টা পেয়নিয়ার ই ঠিক করে দেয়। আমি একদিন ৩০-৪০ মিনিটের ব্যবধানে ২টাকা রেট কম পেয়েছি। এই জন্য বিভিন্ন জন বিভিন্ন ব্যাংক এ উইথড্র দেই একই দিনে এবং রেট কম বা বেশি পায় আর মনে করে যে ব্যাংক ই রেট কম বা বেশি দেয়।

সময় কেমন লাগে?

যারা আন্তত, এক বা দুই বার ব্যাংক উইথড্র দিয়েছেন তারা সবাই জানেন যে, পেয়নিয়ার পেমেন্ট প্রসেস করে প্রতিদিন দুপুর ১২টা থকে ১ঃ৩০ এর মধ্যে আপনি যে সময় ই উইথড্র দেন না কেন। তাহলে আপনি যদি দুপুর ১১টা বা ১২ টার আগে উইথড্র দেন তাহলে পরেরদিন এ আপনার ব্যাংক এ টাকা এ্যাড হয়ে যাবে যদি ব্যাংক বন্ধ না থাকে। রবি, সম, মঙ্গল এবং বুধবার এইটা হবে। ব্যাংক বন্ধ থাকলে বা পেয়নিয়ার কোন কারনে ছুটি থাকলে ২-১ দিন কম বেশি হতে পারে তবে খুব রেয়ার। এখন যারা বৃহস্পতিবার দুপুরের আগে উইথড্র দিবেন তারা রবিবার টাকা পাবেন, বৃহস্পতিবার দুপুরের পর এবং শুক্র বা শনিবার যারা উইথড্র দিবেন তারা সমবার ছাড়া টাকা ব্যাংক এ পাবেন না। আজ পর্জন্ত আমি শুক্রবার পেয়নিয়ার এর প্রসেস মেইল পাই নি। তারমানে শুক্রবার পেমেন্ট প্রসেস করে না আর শনিবার পেয়নিয়ার অফিশিয়ালি বন্ধ। রবিবার পেমেন্ট প্রসেস করবে এবং সমবারে পেমেন্ট পাবেন।

যাদের ব্যাংক এশিয়া তে একাউন্ট তারা একদিনেই টাকা পেয়ে যান। কেননা, পেয়নিয়ার ডলার পাঠায় ব্যাংক এশিয়াতে, ব্যাংক এশিয়া EFT (Electrionic Fund Transfer) এর মাধ্যমে অন্য সব ব্যাংক একাউন্ট এ টাকা পাঠায়। EFT এর নিয়ম, আজকে EFT করলে কালকে বেনিফিশিয়ারি ব্যাংক এ টাকা এ্যাড হবে। ব্যাংক এশিয়ার সাথে চুক্তি হবার আগে আমার ডাচ বাংলা তেও একদিনে টাকা পেয়েছি। কিন্তু এখন যেহেতু, ব্যাংক এশিয়া হয়ে টাকা আসে তাই আর অন্য ব্যাংক এ একদিনে সম্ভব না।

২০১০ সাল থেকে পেয়নিয়ার কার্ড ব্যবহার করে আসছি এবং যখন থেকে ব্যাংক উইথড্র অপশন টা দিয়েছে তখন থেকেই রেগুলার এই অপশন টা ব্যাবহার করি। একদম রিলেটিভ কেউ রিকুয়েষ্ট করলে ডলার সেল করেছি তাও ৩-৪ বার এর মত তাছারা আমি সব ডলার ই ব্যাংক এ এনেছি। আগে ATM ব্যবহার করতাম আর এখন ব্যাংক এ ট্রান্সফার।

উপরের পুরো লেখাটাই আমার অভিজ্ঞতা থেকে শেয়ার করলাম। ভূল থাকতেও পারে। ভুল থাকেল কেউ বুঝেয়ে বলবেন।

ধন্যবাদ সবাইকে।

copy from @Zahidul Islam(fb post)  vai

Share this post


Link to post
Share on other sites

Create an account or sign in to comment

You need to be a member in order to leave a comment

Create an account

Sign up for a new account in our community. It's easy!

Register a new account

Sign in

Already have an account? Sign in here.

Sign In Now

Sign in to follow this  

×